Enjoyed this blog? Follow us or Subscribe Telegram Channel

CPA marketing কি হালাল

Admin

ইসলামে কি সিপিএ মার্কেটিং হালাল

Is CPA marketing halal in Islam

একজন মুসলিম হিসাবে আমাদের উপার্জন অবশ্যই হালাল বা বৈধ হতে হবে। এ জন্য আমাদেরকে সর্বদা সৎ থাকতে হবে এবং অন্যের প্রতি আমাদের প্রতিশ্রুতিবদ্ধতা পূর্ণ করতে হবে। 

যখন আমরা মুদিদোকানদার হই, আমাদের অবশ্যই ওজনে সঠিক পরিমাণ দিতে হবে এবং পণ্যগুলি ভাল হতে হবে। অনুরুপভাবে অনলাইনেও আমাদের সততা অনুসরণ করতে হবে। আমাদের অবশ্যই আমাদের দেয়া প্রতিশ্রুতি রক্ষা করতে হবে। 

বর্তমানে অনলাইনে আয়ের উৎস ব্যাপক । নিম্নলিখিত নিবন্ধটি কেবল সিপিএ বিপণন নিয়ে আলোচনা করবে। আমি কোন ইসলামিক স্কলার নই, তবে আমার CPA marketing এর কাজ সম্পরকে যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। তাই সম্পূর্ণ ও  উত্তম রূপে জানার জন্য অবশ্যই কোন আলিম কে প্রস্ন করুন। 

CPA বিপণন কৌশলটিতে, বিপণনকারীরা বিভিন্ন অফার প্রচার করে। এই ক্ষেত্রে, তাদের অনেকগুলি বিষয়বস্তু এবং সংস্থান প্রয়োজন যা এক্অতি অফার সম্পূর্ণ করার জন্য পুরষ্কার হিসাবে সরবরাহ করা হয়। এই পুরষ্কারগুলি হালাল হতে হবে এবং আপনার প্রচারের উপায়টিও হালাল উপায়ে হতে হবে। সিপিএ বিপণনের প্রধান অংশটি হ'ল প্রচার। এর অর্থ আপনি কোনও ওয়েবসাইট বা সামগ্রী লকার তৈরি করবেন এবং প্রচার করবেন। সুতরাং এটি দুটি জিনিসের উপর নির্ভর করে। প্রথমত, আপনার সামগ্রী এবং শেষটি, আপনার প্রচারের পদ্ধতি।

সামগ্রী হিসাবে, আপনার প্রচুর সংস্থান প্রয়োজন, যা শ্রোতাদের আকর্ষণ করে। বেশিরভাগ সিপিএ বিপণনকারীরা যে সম্পদ ব্যবহার করেন তা হ'ল নকল বা অশ্লীল, যা ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ। সাধারণত সিপিএ বিপণনকারী এবং আমাদের বেশিরভাগ কোর্সের শিক্ষক হালাল নয় এমন কিছু বিপণন পদ্ধতির ব্যবহার শেখায়। কিছু বিপণনকারী উপহার কার্ড ওয়েবসাইটগুলি প্রচার করে, যার মধ্যে বিভিন্ন ব্র্যান্ডের উপহার কার্ড যেমন অ্যামাজন, ইবে, অ্যাপল, আইটিউনস, গুগল প্লে এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত। তারা বলে যে সার্ভার থেকে হ্যাক করার মাধ্যমে  এগুলো দেয়া হয় যারা অফার সম্পূর্ণ করেন। আসলে, এটি সম্পূর্ণ জাল। একটি স্ক্রিপ্টের মাধ্যমে তারা এটি করে। এবং অফারটি শেষ করার পরে, তারা সংযোগ বিচ্ছিন্নতা বা অন্য কোনও সমস্যা দেখায় বা পরে ইমেল দেওয়া বা অন্য কোনও অজুহাতে কোড দেয় বা ভুল কোড দেয়। ইসলামে এ জাতীয় কাজ সম্পূর্ণ নিষিদ্ধ।

তবে অনেকে বিভিন্ন বইয়ের পিডিএফ কন্টেন্ট লক করেন। এই ক্ষেত্রে, আপনি কপিরাইট আইন লঙ্ঘন করতে পারবেন না এবং আপনি কেবল হালাল বইয়ের প্রচার করতে পারেন। তবে আপনি এই ধরণের কাজে এত আয় করতে পারবেন না। কারণ আপনি খুব কম লোক খুঁজে পাবেন যারা এই  পিডিএফ বই পেতে অন্য কোনও সাইটে তাদের ইমেল এবং পাসওয়ার্ড দেবেন।  আবার অনেকগুলি বিদেশী ওয়েবসাইট রয়েছে যেখানে ফ্রি ইবুক পাওয়া যায়। তাহলে তারা এখানে আপনার কাছে কেন আসবে?

যেহেতু মার্কেটে  তেমন কোন বাংলাদেশি অফার নেই, তাই আপনাকে বিদেশিদের কাছে অফারটি প্রচার করতে আপনার পরিচয় অবশ্যই বিদেশীদের মতো হতে হবে। সুতরাং সিপিএ বিপণনকারীরা অনেকগুলি নকল আইডি খুলতে হয়। এটি আপনার হালাল আয়ের পরিচ্ছন্নতা বজায় রাখে না।

আবার অনেকগুলি অফার নিষিদ্ধ, যেমন ডেটিং এবং চ্যাট, পর্ন ইত্যাদি, যেগুলোথেকে আপনাকে অবশ্যই বেচে থাকতে হবে।

সুতরাং একজন মুসলিম হিসাবে সিপিএ বিপণন থেকে উপার্জন এড়ানো ভাল। তবে অফার, আপনার সামগ্রী এবং প্রচারের উপায় যদি হালাল হয় তবে আপনি উপার্জন করতে পারবেন।

About the Author

Admin
We illustrate the screen behind us through words.

২টি মন্তব্য

  1. Cpa offer গুলোতে email দাতাকে যেই সকল offer এর কথা দেওয়া হয়, তা কি কম্পানি আসলেই দেয়?
  2. এগুলো জাচাই করে নেয়াটা ভাল
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.